বঙ্গবন্ধুকে ভালোবাসি, বঙ্গবন্ধু কন্যার জন্য জীবন দিতে জানি

এইচ রহমান মিলু:
আমি বাংলাদেশের দালাল, বঙ্গবন্ধুকে ভালোবাসি, বঙ্গবন্ধু কন্যার জন্য জীবন দিতে জানি। যারা বলে বেড়াচ্ছেন অপু উকিলের সাথে আমার ব্যাক্তিগত দ্বন্দ ও শত্রুতা আছে, তাদের বলছি। যারা বলে বেড়াচ্ছেন কারো ইশারায় এবং অর্থের বিনিময়ে আমি অপু উকিলের অনুচিত কর্মের বিরুদ্ধে প্রতিবাদ করছি, তাদের বলছি…
যুব মহিলা লীগের কোনো নেত্রীর পক্ষে বা বিপক্ষে যাবার মতো কি কোন ব্যাক্তি স্বার্থ আমার থাকবার কথা? আমি কি যুব মহিলা লীগের রাজনীতি করি? অপু উকিল কি কোনদিন বলতে পারবেন যে তিনি আমাকে কখনো সামনাসামনি দেখেছেন? কোন জীবনে আমাদের কথা হয়েছে? জীবনে কোনদিন তার ফেইসবুকে ইনবক্সেও কি দুই লাইন লিখেছি?
আপনারা নিজেরা যেহেতু অর্থ ও পদ পদবীর লোভে নানা সময়ে নিরীহ মানুষকে অপদস্থ করেছেন, তাই আপনাদের জগৎটাই অতটুকুতে সীমাবদ্ধ।
আপনারা তাই কল্পনাও করতে পারেন না যে, বঙ্গবন্ধুকে অন্তরে ধারন করা কতগুলো পাগল এখনও নিজের পয়সা ও সময় খরচ করে আওয়ামীলীগের পক্ষে নেত্রীর পক্ষে কাজ করে যাচ্ছে।
অন্যায়ের বিপক্ষে ক্লান্তিহীন প্রতিবাদ করে যাচ্ছে। অন্যায়কারীর চেহারা বা সামাজিক অবস্থান আমাদের কাছে বিবেচ্য নয়, বিবেচনায় রাখি শুধুমাত্র তার অপকর্মগুলো।
শুধু অপু উকিল হবে কেন? কক্সবাজার ৩ আসনের এমপি কমল, টাঙ্গাইলের সাবেক এমপি রানা, সহ অনেকের অপকর্মের বিরুদ্ধেও তো কম প্রতিবাদ করিনি। এরা কি সবাই আমার পূর্ব শত্রু ছিলেন?
যতদিন জীবিত আছি, যতদিন প্রতিবাদ করবার সাহস ও শক্তি আছে, আমি দলের মধ্যে থাকা লোভী ও ব্যাক্তি স্বার্থোন্মত্ত অসৎ লোকগুলোর বিরুদ্ধে কথা বলবোই, প্রতিবাদ করবোই। শুধু আমি একা নই এই প্রতিবাদে যোগ দিচ্ছেন  হাজার হাজার মুজিব সৈনিক এদের অন্তরে বসবাস করেন বঙ্গবন্ধু শেখ মুজিব।
(লেখাটি এইচ রহমান মিলু’র ফেসবুক স্ট্যাটাস থেকে সংগৃহীত)
  •  
  •  
  •  
  •  
  •