রামুতে এনজিও সংস্থা  ইফসার উদ্যোগে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্টিত

নুরুল ইসলাম সেলিম, রামু
চট্টগ্রাম বিভাগের জনগণের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ বাস্তবায়নকারী সংস্থা ইপসা সিভিক কনসোর্টিয়াম এর উদ্যোগে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা এর সভাপতিত্বে কর্মশালা সোমবার সকাল ১১ ঘটিকায় অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে এ বিষয়ে হেল্প সিভিক প্রকল্পে হেল্প কক্সবাজারের রামু উপজেলা ম্যানেজার সাইদুল ইসলাম বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করেন।
তিনি বলেন বর্তমান বিশ্বে সাম্প্রতিক বছরগুলোতে বিভিন্ন ধরনের উগ্রবাদ ও সহিংসতা মাত্রা বৃদ্ধি পাওয়ায় ধর্ম, বর্ণ, ধনী-গরীব নির্বিশেষে সকল সম্প্রদায় ও গোষ্ঠীর মধ্যে অপরাধপ্রবণতা বাড়ছে।যার ফলে ব্যক্তি, পরিবার সমাজ ও রাষ্ট্রীয় পর্যায়ে ঝুকি বেড়ে চলেছেএবং পারিবারিক, সামাজিক, স্থানীয় ও রাষ্ট্রীয় বিশৃঙ্খলা বিনষ্টহচ্ছে।
জনগণের প্রতি আমাদের আবেদন, পারিবারিক বন্ধনকে সুদৃঢ় হোক করুন, সন্তানকে সুশিক্ষা দিন ও খোঁজ খবর রাখুন, নারীদের সম্মান করতে শিখুন, সামাজিক যোগাযোগ মাধ্যমের সঠিক ব্যবহার করুন এবং সমাজ ও রাষ্ট্র বিরোধী কাজ থেকে নিজে বিরত থাকুন এবং অন্যকে বিরত থাকতে সহায়তা করুন এই স্লোগান কে ধারণ করে ইপসা সিভিক কনসোর্টিয়াম কার্যক্রম শুরু হয়েছ।
আজকের এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রামু সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ সরোয়ার কামাল যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান জনস্বাস্থ্য প্রকৌশলী সহ সরকারি ও বিভিন্ন এনজিওর প্রতিনিধিগণ। আরো বক্তব্য রাখেন এ বিষয়ে হেল্প সিভিক এস এম এস সাদিকুল ইসলাম এবং মরিয়ম বেগম আরো বক্তব্য রাখেন সাংবাদিক প্রতিনিধিদের মধ্যে সাংবাদিক নুরুল ইসলাম সেলিম, খালেদ শহীদ, নীতিশ বড়ুয়া, সোয়েব সাঈদ,খালেদ হোসেন টাপু, হাসান তারেক মুকিম, আবুল কাসেম, আবুল কাশেম সাগর, হাফেজ আবুল মঞ্জুর,আবু সিদ্দিক, মাস্টার নাসির উদ্দিন,ওবায়দুল হক,.কামাল হোসেন।