রামুর মনিরঝিলে “উচ্চ বিদ্যালয়” প্রতিষ্টায় মতবিনিময় সভা

প্রেস বিজ্ঞপ্তিঃ

রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের মনিরঝিল গ্রামের সচেতন চিন্তাশীল জনসাধারণ নিয়ে অত্র এলাকায় একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রামু উপজেলায় সবচেয়ে অবহেলিত জনপদের নাম মনিরঝিল। এ গ্রামে একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা এখন সময়ের দাবীতে পরিনত হয়েছে। তাই এমন একটি যুগোপযোগী দাবি বাস্তবায়নে এলাকবাসী আজ ঐক্যবদ্ধ।

২৫ সেপ্টেম্বর (শুক্রবার) মনিরঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিলনায়তনে সন্ধ্যা ৭ টায় কক্সবাজার সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ কাসেমের আহবানে মনিরঝিল গ্রামে উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মনিরঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌলভী নুর মোহাম্মদ হেলালীর সভাপতিত্বে দৈনিক ভোরের কাগজের রামু উপজেলা প্রতিনিধি কামাল হোসেনের সঞ্চালনায় চট্টগ্রাম কলেজের ছাত্র মো. আবুল ফয়েজের কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জেলা পরিষদ হিসাব রক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও কক্সবাজার জেলা পরিষদের হিসাব রক্ষক আব্দুল মান্নান বলেন, রামুতে পিছিয়ে থাকা একটি গ্রাম মনিরঝিল। এখানে একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা এখন গণমানুষের দাবী। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই দাবী বাস্তবায়ন সম্ভব। যাদের ত্যাগ স্বীকারের মানসিকতা রয়েছে,ধৈর্য্য রয়েছে এমন ব্যাক্তিদের বিদ্যালয় প্রতিষ্ঠার কাজে সংযুক্ত করলে আমরা সফল হবো। তিনি আরো বলেন এই উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় আমার সর্বোচ্চ অংশগ্রহণ ও ভুমিকা পালনের আশ্বাস প্রদান করছি। যাদের অংশগ্রহণের সামর্থ নেই তাদেরকে দোয়া করতে আহবান করেন তিনি।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিআরডিবি রামুর নব নির্বাচিত চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ রামু উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ইউনুস রানা চৌধুরী, সাবেক ইউপি সচিব শফিউল আলম, সাবেক ইউপি মেম্বার তৈয়ব উদ্দিন সিরাজ,কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ওসমান গনি, ছৈয়দ আলম, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিন, জোয়ারিয়া নালা এইচ এম সাঁচি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. নাছির উদ্দিন,চকরিয়া উপজেলা হিসাব রক্ষণ অফিসের এসএএস সুপারেন্টেন্ট মো. মিজানুর রহমান, ব্যুরো বাংলাদেশের সহকারী অফিসার অডিট মোস্তাক আহমদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রেজাউল আমিন মোরশেদ, মনিরঝিল ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য জহির উদ্দিন, ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মালেক, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য রফিকুল আলম,মনিরঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল ইসলাম, বৃটিশ আমেরিকান কোম্পানির ফিল্ড অফিসার আব্দুল মালেক ছাড়াও আরো বক্তব্য রাখেন বাংলাদেশের পুলিশ বাহিনীর সদস্য রফিকুল আলম, মৌলভীকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ওবাইদুল হক,কাউয়ারখোপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম, জাউছপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নুরুল হাকিম, ভিআইপি মেডিকোর সত্বাধিকারী ওসমান গনি, যুবনেতা ইমাম হোসেন ইমরান, শিক্ষার্থী আমানুল হক প্রমুখ।

স্বাগত বক্তব্যে কক্সবাজার সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ কাসেম বিদ্যালয় প্রতিষ্ঠার গুরুত্ব তুলে ধরে বলেন, যোগাযোগ ব্যাবস্থা অনুন্নত হওয়ার কারনে মনিরঝিলের অধিকাংশ ছাত্র প্রাথমিক স্তর থেকে ঝড়ে পড়ে। আমাদের ব্যাচ থেকে একমাত্র আমার মাধ্যমিকে পড়ার সুযোগ হয়েছিল। আমি অনেক কষ্ট করে পড়াশোনা চালিয়ে গিয়েছি। এই এলাকায় আরো বিশ বছর আগে একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার দরকার ছিল। উদ্যােগের অভাবে হয়তো হয়ে উঠেনি।এখন এলাকার অনেক ছেলে সরকারের গুরুত্বপূর্ণ পদে রয়েছে। এখনি সুযোগ আমাদের এই স্বপ্ন বাস্তবায়নের। আমারা এলাকাবাসীকে সাথে নিয়ে অতি দ্রুত এই স্বপ্ন বাস্তবায়ন করবো।

মতবিনিময় সভা শেষে উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার স্থান নির্বাচন ও জমি দাতাদের সাথে যোগাযোগ স্থাপনের জন্য বিশিষ্ট কলামিষ্ট প্রাবন্ধীক এবং মনিরঝিল সপ্রাবি অবঃ প্রধান শিক্ষক সুলতান অাহমদ মনিরী কে আহ্বায়ক ও মনিরঝিলেরই কৃতি সন্তান অত্র উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্টায় যিনি অগ্রনী ভুমিকা পালন করে যাচ্ছেন কক্সবাজার সরকারী কলেজের প্রফেসার জনাব মো: কাশেম সহ ১৫ সদস্য বিশিষ্ট একটি সার্চ কমিটি গঠন করেন। উক্ত কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে স্থান নির্বাচনের জন্য আজকের সভার অতিথী বৃন্দ বিশেষ ভাবে অনুরোধ করেন।