গৃহহীন ও শীতার্তদের পাশে উখিয়া উপজেলা প্রশাসন

ইমরান আল মাহমুদ,উখিয়াঃ
বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারস্বরূপ গৃহহীনদের মাঝে ঘর তৈরি ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণের অংশ হিসেবে
উখিয়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলে শীতার্তদের পাশে ছুটে চলেছেন মানবিক ইউএনও নিজাম উদ্দিন আহমেদ। শীত মৌসুমের শুরু থেকেই শীতে কস্টে পাওয়া মানুষের কথা চিন্তা করে প্রতিনিয়ত আনাচে কানাচে যাচ্ছেন শীতবস্ত্র বিতরণ করতে। প্রথমদিকে উখিয়ার ডেইলপাড়া ৬০জন হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। ধারাবাহিক শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা সহকারী কমিশনার(ভুমি) আমিমুল এহসান খান।
উখিয়া উপজেলার গৃহহীন হয়ে থাকা অসহায়দের প্রধানমন্ত্রীর উপহার ঘর নির্মাণ করে দিচ্ছে উখিয়া উপজেলা প্রশাসন। মঙ্গলবার(১২ই জানুয়ারি) গৃহহীনদের জন্য তৈরি করা ঘর পরিদর্শন করেন কক্সবাজার স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক শ্রাবন্তী রায়। উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ সহ নির্মাণ করা ঘর পরিদর্শন করেন তিনি।

এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হলদিয়াপালং ইউনিয়নে খেওয়াছড়ি আবাসন প্রকল্পের আশ্রয় নেওয়াদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। গত ২৯শে ডিসেম্বর কুতুপালং মুহুরীপাড়া, উখিয়া হেফজখানায় শীতবস্ত্র বিতরণ করা হয়। শনিবার(২রা জানুয়ারি) উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণের অংশ হিসেবে উখিয়া উপজেলার রাজাপালং মাদরাসা সংলগ্ন রহমানিয়া তাহফিজুল কোরআন হাফেজ খানা, রুমখাঁ বাজার হেফজ খানা ও চৌধুরীপাড়া হেফজখানা ও এতিমখানার শিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়।
বস্ত্র তুলে দেওয়া হয়। উখিয়া উপজেলা প্রশাসনের ধারাবাহিক শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। উখিয়া উপজেলা প্রশাসনের মানবিক এ কার্যক্রমকে সর্বস্তরের জনসাধারণ স্বাগত জানিয়েছেন।