ট্রাক-বাস মুখোমুখি সংঘর্ষ, রামু ও চকরিয়ার দুই নারী নিহত

সিবিকেঃ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়ার চুনতি এলাকায় যাত্রীবাহী বাসকে পেছন থেকে পাথরবোঝাই একটি ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলেই প্রাণ হারান দুই নারীযাত্রী। এতে আহত হয়েছেন অন্তত আরও পাঁচ বাসযাত্রী।

আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে চুনতি ফরেস্ট অফিসের সামনে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব বেওলা সিকদার পাড়ার মো. লোকমানের স্ত্রী রিনা আকতার (১৮) ও রামুর পূর্ব জোয়ারিয়ানালার আলতাফ আহমদের মেয়ে ছেনু আরা বেগম (২৯)। এর মধ্যে ছেনু ছিলেন এনজিওকর্মী। তবে তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে দোহাজারী হাইওয়ে থানার পরিদর্শক আব্দুর রউফ জানান, সোমবার সকাল সাড়ে ৮টার দিকে লোহাগাড়া চুনতি ফরেস্ট অফিসের সামনে চট্টগ্রামগামী মারসা পরিবহনের বাসের (চট্টমেট্রো-ব-১১-১১৮০) সঙ্গে কক্সবাজারগামী একটি কংকরবোঝাই ট্রাকের (ঢাকা মেট্রো-ট-১৩-৬৭৩০) সংঘর্ষ হয়। মূলত বাসটিকে পিছন দিকে ট্রাকটি আঘাত করলে দুই নারীযাত্রী ঘটনাস্থলেই মারা যান। একজনকে গুরুতর অবস্থায় উপজেলা হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। এ ছাড়া অন্তত আরও পাঁজন আহত হয়েছেন বলে জানা গেছে। ট্রাকটিও এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

ওসি আবদুর রব আরও জানান, গাড়ি দুটিকে এরই মধ্যে জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এদিকে ঘটনাস্থল থেকে দুই নারীর লাশ উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে বলে জানান দোহাজারী হাইওয়ে পুলিশ থানার উপপরিদর্শক (এসআই) আদম আলী।