‘লকডাউন মানি না’- লোহাগাড়ার সড়কে ব্যবসায়ীদের স্লোগান

সিবিকে ডেস্কঃ

সপ্তাহব্যাপী লকডাউনের প্রতিবাদ ও মার্কেট খোলা রাখার দাবিতে লোহাগাড়ার বটতলীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা ।

সারা বাংলাদেশেই ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়। এতে জরুরি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া মার্কেট-শপিংমল বন্ধ রাখতে বলা হয়েছে।

এরই প্রতিবাদে ৫ এপ্রিল (সোমবার) লোহাগাড়া দোকান মালিক ও ব্যবসায়ীরা বটতলী মোটর স্টেশনে বিক্ষোভ দেখান। এ সময় তারা ‘লকডাউন মানি না’ বলেও শ্লোগান দেন।

বিক্ষোভে উপস্থিত ছিলেন লোহাগাড়া বণিক সমতির সভাপতি মহিউদ্দিন চৌধুরী বাচ্চু, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলমসহ বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী নেতারা।

ব্যবসায়ীরা বলেন, আমরা ব্যবসায়ীদের সারা বছরের ব্যবসা হয় এই সময়ে, ঈদের আগের দুই মাসে। গত বছর আমাদের অনেক ক্ষতি হয়ে গেছে। এবারও যদি এই সময় মার্কেট বন্ধ থাকে, তাহলে তো আমাদের পথে বসে যেতে হবে।

তারা দাবি করেন, যেভাবে বিশেষ বিবেচনায় শিল্প-কারখানা চালু রাখা হয়েছে, সেভাবে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার সুযোগ দেওয়া হোক।

এদিকে খবর পেয়ে ছুটে আসেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু, সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ। এ সময় ব্যবসায়ী নেতাদের সঙ্গে করনীয় বিষয়ে কথা তারা বলেন।

ব্যবসায়ীরা তাদের দাবি তুলে ধরে বলেন— এবারও যদি লকডাউনের সময় বাড়ানো হয়, তাহলে ঈদের মৌসুমের এই সময়ে তারা ব্যবসায়িক ক্ষতির মুখোমুখি হবেন।