টেকনাফে প্রতিবন্ধী ও হিজরা জনগোষ্ঠীর মাঝে জেলা প্রশাসকের ত্রান বিতরণ

ওসমান আবির:

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় চলমান লকডাউনে কক্সবাজারের টেকনাফে কর্মহীন হয়ে পড়া শতাধিক অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার খাদ্যসামগ্রহী বিতরণ করা হয়েছে।

শনিবার দুপুরে টেকনাফ আর্দশ বিদ্যালয় প্রাঙ্গণে প্রতিবন্ধী ও হিজড়া জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেন জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ। উপহার সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, সয়াবিন তেল, খেজুর, মাস্ক ও হাত ধোয়ার সাবান। এছাড়া ক্যান্সার, হৃদরোগ ও প্যারালাইজড রোগে আক্রান্ত ছয় ব্যক্তিকে সরকারি অনুদান হিসেবে পঞ্চাশ হাজার টাকা করে তিন লাখ টাকার চেক তুলে দেন ডিসি।

উপজেলা নির্বাহী অফিসার মো. পারভেজ চৌধুরী তত্ত্বাবাধনে এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সিফাত বিন রহমান, সমাজসেবা অফিসার সিরাজ উদ্দিন।

খাদ্যসামগ্রী বিতরণ শেষে জেলা প্রশাসক মামুনুর রশিদ বলেন, ‘করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে বিতরণ করা খাদ্যসামগ্রীকে অনুগ্রহ মনে করবেন না, এটা আপনাদের অধিকার। এটা ত্রাণ নয়, আপনাদের জন্য প্রধানমন্ত্রীর উপহার। আর এ উপহার ব্যক্তির নামে দেওয়ার কোন সুযোগ নেই। দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পদক্ষেপ নিয়েছেন, তা বিশ্বে এক অনুকরণীয় দৃষ্টান্ত থাকবে।

  •  
  •  
  •  
  •  
  •