হেফাজত নেতা জাকারিয়া নোমান চকরিয়ায় গ্রেপ্তার

সিভয়েসঃ

হাটহাজারীতে তাণ্ডবের ঘটনায় হেফাজাতের বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীকে চকরিয়া থেকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম।

বুধবার (৫ মে) বিকেলে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার একটি গ্রাম থেকে আত্মগোপনে থাকা এ হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়। তাকে চট্টগ্রামে আনছে ডিবির টিম।

চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করলেও বিস্তারিত জানাতে রাজি হননি।

জাকারিয়া নোমান ফয়েজীর পিতা মরহুম আল্লামা নোমান ফয়েজী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার শূরা সদস্য, হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ও হাটহাজারী উপজেলার আল জামিয়াতুল ইসলামিয়া হামিয়ুচ্ছুন্নাহ মেখল মাদরাসার পরিচালক ছিলেন। গত ২২ মে রাজধানীর উত্তরায় একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

গত ২৬ মার্চ হেফাজতের তাণ্ডবের পাঁচ দিন পর গত ৩১ মার্চ চট্টগ্রামের হাটহাজারী থানা ভবনে হামলা, ভূমি অফিসে ভাঙচুর, ডাকবাংলোয় আগুন, পুলিশের ওপর হামলার ঘটনায় ছয়টি ও পটিয়াতে একটি মামলা করে পুলিশ। এর ২৭ দিন পর হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীর নাম উল্লেখ করে আরও তিনটি মামলা করা হয়। এসব মামলায় ইতোমধ্যে বেশ কয়েকজন আসামিকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে ২৬ মার্চ জুমার নামাজের পর ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ ও সরকারি দলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এর প্রতিবাদে হাটহাজারীতে মাদ্রাসা শিক্ষার্থীরা থানায় হামলা চালালে পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। হাটহাজারীতে চারজন নিহত হন। নিহতের জেরে বিক্ষুব্ধ ছাত্ররা হাটহাজারী থানা, ডাকবাংলো, সহকারী কমিশনার (ভূমি) ও সদর ইউনিয়ন ভূমি অফিসে হামলা চালান। তাঁরা হাটহাজারী-খাগড়াছড়ি সড়কের ওপর দেয়াল তৈরি করে তিনদিন অবরোধ করে রাখেন।

  •  
  •  
  •  
  •  
  •