রামুর ফুটবল নৈপুণ্যে ২-০ গোলে কাবু কুতুবদিয়া

 

এম.এ আজিজ রাসেল:
এমন কুতুদিয়াকে দেখতে চায়নি কেউ। বিদেশী খেলোয়াড়তো ছিলই না। ঘরোয়া খেলোয়াড় যারা মাঠে নেমেছিল তাঁদের পায়ের মোজা ছিল একেক রঙের। যা দর্শকদের হাসির খোরাক হয়েছে বটে। তবে এ নিয়ে ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন তুলেছে সবাই। বুধবার বিকাল ৪টায় কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ৩য় ম্যাচে রামু উপজেলা ফুটবল দলের নৈপুণ্যে ২-০ গোলে কাবু হয়ে গেছে দ্বীপ উপজেলা কুতুবদিয়া।

খেলার শুরু থেকে রামুর শৈল্পিক ফুটবলের কাছে অসহায় হয়ে পড়ে কুতুবদিয়ার খেলোয়াড়েরা। অভিজ্ঞ ডিফেন্স ও ফরোয়ার্ডের অভাবে প্রথমার্ধে পর পর ২টি গোল হজম করতে হয়েছে তাঁদের। ম্যাচের বয়স তখন ১৬ মিনিট। এসময় রামুর ২৩নং জার্সিধারী ওসমান ডান প্রান্ত থেকে ক্রস বল পেয়ে আলতো বুক দিয়ে বল পাঠিয়ে দেয় জালে। এতে দল এগিয়ে যায় ১-০ গোলে। এর ২ মিনিট পর আবারও রামুর গল্প। ১৮ মিনিটে রানুর ১৭নং জার্সিধারী পারভেজ কুতুবদিয়ার রক্ষণ ভাগ ছেদ করে বোকা বানায় গোলরক্ষককে। ২-০ গোলে এগিয়ে গিয়ে উল্লাসে ফেটে পড়ে রামু শিবির। এদিকে দুই গোল হজম করে শোধ করতে একাধিক আক্রমণে যায় কুতুবদিয়া। কিন্তু রামুর রক্ষণভাগের শক্ত প্রাচীর ভেদ করতে হিমশিম খেতে হয় কুতুবদিয়ার এনায়েত বাহিনীকে।

দ্বিতীয়ার্ধে ডিফেন্সিভ খেলা শুরু করে করে রামু। যার কারণে আর তেমন একটা সুবিধা করতে পারেনি কুতুবদিয়া। ফলে হারের হতাশা নিয়ে বিদায় নেয় সম্ভাবনাময় দ্বীপ উপজেলা।

ম্যাচ সেরার মুকুট লুফে নেয় রামুর পারভেজ। তাঁকে ক্রেস্ট তুলে দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অনুপ বড়ুয়া অপু, সাধারণ অ্যাডভোকেট জসিম উদ্দিন ও ফুটবল সম্পাদক রাশেদ হোসাইন নান্নু।

খেলা পরিচালনা করেন আলী হোছন, মোহাম্মদ উল্লাহ, জয়নাল আবেদীন-২ ও সিরাজুল হক।

রামু উপজেলা ফুটবল দলঃ শামীম, ছামীর বাবু, কামারা, ওসমান, দিমাকু, দিদার (অধিনায়ক), ইমন, আশিক, দিদার-২, পারভেজ, আয়াত উল্লাহ, সাইফুল, সোহেল, আরিফ, রিদোয়ান, ইমন ও সুফল। ম্যাবেজারঃ ছিদ্দিক আহমদ।

কুতুবদিয়া উপজেলা ফুটবল দলঃ মিনহাজ, আকতার হোছাইন (অধিনায়ক), নেয়ামত উল্লাহ, ইমন, মিলটন, তুষার, কুতুবউদ্দিন, মিজবাহ, বুবু, সেন প্রু, ডাবলু, মুজিব, সাজ্জাদ, মুবিন, তারেক ও হেলাল। ম্যানেজারঃ আরফাতুর রহমান ও কোচঃ বিমল।

বৃহস্পতিবার বিকাল ৩টায় মুখোমুখি হবে টেকনাফ বনাম মহেশখালী উপজেলা ফুটবল দল।

  •  
  •  
  •  
  •  
  •