রামুর দক্ষিণ মিঠাছড়ি জাফর মিয়ার কাটির মাথা বাজারে কোরবানীর পশুর হাট

রামু প্রতিনিধি:
রামুর দক্ষিণ মিঠাছড়ি জাফর মিয়ার কাটির মাথা নতুন বাজারে বিরাট গরু, মহিষ ও ছাগলের বাজার শুভ উদ্বোধন হয়েছে। শনিবার, ২ জুলাই বিকাল ৩ টায় ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ পশুর হাট উদ্বোধন করেন- দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভানেত্রী খোদেস্তা বেগম রীনা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল হোসাইন।
দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোদেস্তা বেগম রীনা জানিয়েছেন- অতীতের চেয়ে এবার এ পশুর হাট আরো জমাজমাট করার লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এজন্য আইনশৃঙ্খলা বাহিনী ও নিরাপত্তা কর্মী নিয়োজিত থাকবে। ক্রেতাদের সুবিধার্থে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে। রেল লাইনসহ বিস্তৃত জমিতে ত্রিপলের ছাউনী দিয়ে পশু বেচা-কেনার সুযোগ থাকায় বৃষ্টি হলেও ক্রেতা-বিক্রেতাদের দূর্ভোগ পোহাতে হবেনা। এখানে দূর-দূরান্তের গরু ছাড়াও স্থানীয় গরু বেশী থাকায় এ হাটে বরাবরই ক্রেতাদের আগ্রহ ও সমাগম বেশী থাকে। সেজন্য এবার গরু, মহিষ ও ছাগল বিক্রির জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে। আগামী মঙ্গলবার ও শনিবারও এখানে জমজমাট পশুর হাট বসবে। সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে এ পশুর হাটে পবিত্র ঈদুল আযহার পশু ক্রয়-বিক্রয়ের জন্য তিনি সকলকে অনুরোধ জানিয়েছেন।
পশুর হাট উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের সদস্য আবুল কালাম, ছৈয়দ আলম ও আমির হামজা, সমাজসেবক রায়হান মাহবুব, ইয়াছিন মনি সোহাগ, আবদুল আজিজ, শেখ আবদুল্লাহ ভূট্টো, নুরুল আমিন, নুরুল কবির প্রমূখ। ফিতা কেটে কোরবানীর পশুর হাট উদ্বোধন শেষে মোনাজাত করা হয়।
বাজারে আসা কয়েকজন ক্রেতা-বিক্রেতা জানান- এখানে দেশীয় পশু বেশী। এখানে ক্রেতাও বেশী। এখানকার পরিবেশ ভালো থাকায় সবাই এখানে স্বাচ্ছন্দে পশু ক্রয়-বিক্রয় করতে পারছেন।
রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল হোসাইন জানান- দক্ষিণ মিঠাছড়ি জাফর মিয়ার কাটির মাথা নতুন বাজার সহ উপজেলার প্রতিটি পশুর হাটে নিরাপত্তা নিশ্চিতে পুলিশ সক্রিয় থাকবে।

  •  
  •  
  •  
  •  
  •