টেকনাফে ৪ কোটির মাদকসহ আটক ১

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজারের সেন্টমার্টিন ও টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৪ কোটি টাকা দামের ক্রিস্টাল মেথ (আইস), বিয়ার, বিদেশি মদ জব্দ করেছে কোস্ট গার্ড। এসময় টেকনাফের পুরাতন পল্লন পাড়া এলাকায় অভিযান পরিচালনাকালে তাকের আলম (২৩) নামে এক ইয়াবাকারবারিকে আটক করা হয়।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

এর আগে রবিবার (১৮ ডিসেম্বর) দিবাগত রাত ১টার দিকে সেন্টমার্টিনের শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকা এবং টেকনাফ থানার পুরাতন পল্লন পাড়া ও নাইট্যংপাড়ার নাফ নদী সংলগ্ন প্যারাবন এলাকায় পৃথক অভিযান চালায় কোস্টগার্ড সদস্যরা।

লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান বলেন, সেন্টমার্টিনের শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় ঝাউবন থেকে দুই জন ব্যক্তিকে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে থামার সংকেত দেয় কোস্টগার্ড সদস্যরা। এসময় ওই দুই ব্যক্তি দ্রুত ঝাউবনের ভিতরে পালিয়ে যায়। পরে ঝাউবনে সাঁড়াশি অভিযান চালিয়ে ঝোপের ভিতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা একটি ব্যাগ উদ্ধার করা হয়। ব্যাগটি তল্লাশি করে ৯২৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করা হয় যার আনুমানিক মূল্য চার কোটি বাষট্টি লাখ পঞ্চাশ হাজার টাকা।

এদিকে টেকনাফ থানার পুরাতন পল্লন পাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে একজনের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা লোকটিকে থামার সংকেত দেয়। লোকটি পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা তাকে ধাওয়া করে আটক করে। পরে লোকটির হাতে থাকা একটি ব্যাগ তল্লাশী করে ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা জব্দ করা হয়। আটক ব্যক্তির নাম তাকের আলম (২৩)। সে টেকনাফের দমদমিয়া এলাকার সৈয়দুল ইসলামের ছেলে।

পাশাপাশি টেকনাফের নাইট্যংপাড়ার নাফ নদী সংলগ্ন প্যারাবন এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে একটি ডিঙি নৌকা নদীর তীরে ভিড়তে দেখা যায়। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে থামার সংকেত দেয় কোস্টগার্ড সদস্যরা। এসময় নৌকার মাঝি নৌকাটি তীরে রেখে দ্রুত প্যারাবনের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে নৌকাটি তল্লাশি করে ২১৩ ক্যান বিয়ার, ৫০ বোতল বিদেশি মদ জব্দ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •