কক্সবাজারের চৌফলদন্ডীতে জাগো নারী উন্নয়ন সংস্থার নারী সমাবেশ

সোয়েব সাঈদ, রামু
নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ১৬ দিনের কর্মসূচীর আওতায় কক্সবাজারের চৌফলদন্ডীতে জাগো নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে নারী সমাবেশ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার, ২৮ নভেম্বর চৌফলদন্ডী সাগরমনি উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশের আয়োজন করা হয়। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ করে নিজেদের এগিয়ে নেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন সমাবেশে অংশ নেয়া সুবিধাবঞ্চিত ৩ শতাধিক নারী।
জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মার সভাপতিত্বে আয়োজিত এ সমাবেশে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন- চৌফলদন্ডী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, অক্সফাম এর হেড অব অপারেশনস আশুতোষ দে, সুশীল সমাজের প্রতিনিধি তপন মল্লিক ও কক্সবাজার সদর থানার নারী পুলিশ কর্মকর্তা সিপা রানী।
সমাবেশে বক্তারা বলেন- নারীদের বাদ দিয়ে দেশ ও সমাজে উন্নয়ন সম্ভব নয়। যথাযথ সুযোগ পেলে নারীরাও প্রতিটি ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করে। তাই নারীদের উচিত, নিজেকে কখনো নারী হিসেবে না ভেবে, মানুষ হিসেবে ভাবা। তবেই নারীদের অগ্রযাত্রা আরো তরান্বিত হবে।
সমাবেশে জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মা জানান- কানাডিয়ান হাইকমিশন বাংলাদেশ এর অর্থায়নে ইতিমধ্যে ‘কক্সবাজারের মৎস্যজীবি নারীদের ক্ষমতায়ন প্রকল্পের’ আওতায় ১০টি গ্রæপ গঠন করে ২ শতাধিক মৎস্যজীবি নারীদের মৎস্য প্রক্রিয়াজাত ও বাজারজাতকরণসহ বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করছে।
সমাবেশে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, সামাজিক নেতৃবৃন্দ এবং সুবিধা বঞ্চিত ৩ শতাধিক নারী উপস্থিত ছিলেন। সংস্থার কর্মকর্তাগণ জানিয়েছেন- নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে জাগো নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত বিভিন্ন কর্মসূচী পালন করছে

  •  
  •  
  •  
  •  
  •