ঈদগাঁওতে ট্রেনে কাটা পড়ে কৃষকের মৃত্যু

 

শেফাইল উদ্দিন:

কক্সবাজারের ঈদগাঁওতে ট্রেনের রিহার্সাল বগিতে কাটা পড়ে এক কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) উপজেলার ইসলামপুর ইউনিয়নের মধ্যম নাপিতখালী ছৈয়দ নুর মৌলভীর বাড়ি সংলগ্ন তেতুলতলী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের নাম আব্দুস সত্তার (৩৯) সে ইউনিয়নের ৫নং ওয়ার্ড জুমনগর অরলতলী গ্রমের মৃত তেজু মিয়ার পুত্র।

 

নিহতের নিকটাত্মীয় মওলানা সৈয়দ আনছার জানান, আবদু ছত্তার তার ছোট বোনের জামাই। প্রয়োজনীয় কাজে বুধবার সকাল সাড়ে ৬ টার দিকে বোন জামাইয়ের মোবাইলে কল দিলে কে যেন রিসিভ করেন এবং বলেন মোবাইল মালিক ট্রেনের চাপায় নিহত হয়েছে। বিশ্বাস না হলে দ্বিতীয়বার কল করলে লোকটি একই কথা বললে ঘটনাস্থলে ছুটে যান এবং রেললাইনে বোন জামাইয়ের ছিন্নভিন্ন লাশ দেখতে পান।

তিনি আরো জানান, তার বোন জামাইয়ের পৈতৃক এলাকা চকরিয়া উপজেলার ডুলহাজারা ইউনিয়নের মাইজপাড়া গ্রামে। বিয়ে পরবর্তী শ্বশুর বাড়ির এলাকায় বসবাস করে আসছিল। ঘটনার পূর্ব দিন মঙ্গলবার রাতে ঘটনাস্থল সংলগ্ন তার ধান ক্ষেতে পানি সেচ দিতে ঘর থেকে বের হয়েছিল উক্ত কৃষক।

স্থানীয় মওলানা রমজান আলী ও অন্যরা ধারণা করছেন, রাতভর পানি সেচ দিয়ে ভোররাতে চোখে ঘুম আসলে হয়ত অসতর্কতা বশত পাশের রেললাইনের উপর ঘুমিয়ে পড়ে। রাতে ঢাকা থেকে ছেড়ে আসা রেললাইন কক্সবাজার পৌঁছার পূর্বে এক বগির রিহার্সাল ট্রেনে কাটা পড়ে কৃষক সাত্তারের মর্মান্তিক মৃত্যু হয়। লাশ সন্ধান মেলার কিছুক্ষণ পরেই ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনটি কক্সবাজারের উদ্দেশ্যে ঘটনাস্থল অতিক্রম করে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

স্থানীয় ইউপি সদস্য আবদু শুক্কুর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ লাশ উদ্ধার করেছে। কৃষকের এ মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।

  •  
  •  
  •  
  •  
  •