বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় রামুর সমস্যা-সম্ভাবনাকে তুলে ধরতে হবে: রামু প্রেসক্লাবের সাথে নবাগত ইউএনও রাশেদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, রামু:

রামু প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে নবাগত ইউএনও মো. রাশেদুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (১ এপ্রিল) বিকালে উপজেলা অফিসার্স ক্লাবের স্বপ্ননিবাস মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামু উপজেলার নবাগত নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাশেদুল ইসলাম। সংক্ষিপ্ত মতবিনিময় সভায় ইউএনও মো. রাশেদুল ইসলাম সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, রামু উপজেলার বিভিন্ন সমস্যা সমাধানে সাংবাদিকরা তাদের ভূমিকা তুলে ধরতে পারেন। এ সময় সাংবাদিকরা রামুর বিভিন্ন সমস্যা তুলে ধরেন, সেগুলো সমাধানে উপজেলার নির্বাহী অফিসারের সহযোগিতা কামনা করা হয়। পরে রামুর নবাগত ইউএনও রামু প্রেসক্লাবের ইফতার মাহফিলে অংশ নেন।

রামু প্রেসক্লাবের জরুরী সভা ও ইফতার মাহফিল শেষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, রামু প্রেসক্লাব  সভাপতি নীতিশ বড়ুয়া। এ সভায় রামু উপজেলা প্রকৌশলী মঞ্জুর হাসান ভূঁইয়া, কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়নের নব নির্বাচিত সহ-সভাপতি ও রামু প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, মাছরাঙ্গা টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি সুনীল বড়ুয়া, রামু উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি’র সাধারণ সম্পাদক ও রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, এটিএন নিউজের কক্সবাজার প্রতিনিধি ও রামু প্রেসক্লাবের সাবেক সদস্য অর্পন বড়ুয়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

রামু প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সুনীল বড়ুয়া, সম্প্রতি কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়নের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন এবং রামু প্রেসক্লাবের সদস্য শিপ্ত বড়ুয়া, সম্প্রতি অনুষ্ঠিত বাংলাদেশ বার কাউন্সিলে এডভোকেটশীপ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এ অর্জনকে সম্মানিত করে তাদের হাতে ক্রেস্ট ও পুষ্পস্তবক দিয়ে সংবর্ধিত করা হয়। তাদের হাতে ক্রেস্ট ও পুষ্পস্তবক তোলে দেন, ইউএনও মো. রাশেদুল ইসলাম, রামু প্রেসক্লাব সভাপতি নীতিশ বড়ুয়া ও সাধারণ সম্পাদক সোয়েব সাঈদসহ রামু প্রেসক্লাব নেতৃবৃন্দরা।

নবাগত ইউএনও মো. রাশেদুল ইসলাম বলেন, সম্প্রতি আমি রামুর ইউএনও হিসেবে যোগদান করেছি। আমি অবগত হয়েছি শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি তথা সৃজনশীল চর্চার উর্বর ভূমি রামু। নৈসর্গিক সৌন্দর্য ও পর্যটনের অফুরন্ত সম্ভাবনা রয়েছে এ উপজেলায়। যোগদানের অল্প সময়ের মধ্যে উপলব্দি করেছি, এ উপজেলা নানাভাবে সমৃদ্ধ জনপদ। গুরুত্বপূর্ণ এ উপজেলাকে আরও এগিয়ে নিতে হলে এখানকার সমস্যা-সম্ভাবনাকে আরও বেশী করে তুলে ধরতে হবে। এ জন্য সাংবাদিকদের দায়িত্বশীল ও বন্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় রামুর সমস্যা-সম্ভাবনাকে তুলে ধরতে হবে।

এ সময় রামুতে কর্মরত পেশাদার ও প্রতিনিধিত্বশীল সাংবাদিকদের সংগঠন রামু প্রেসক্লাব নেতৃবৃন্দরা উপজেলা প্রশাসনের বিভিন্ন কাজে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তারা বলেন, রামু প্রেসক্লাব এবং উপজেলা প্রশাসনের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। আর তাই রামু উপজেলার উন্নয়নে এই ধারা অব্যাহত রাখতে হবে। এ জন্য সাংবাদিকরাও উপজেলা প্রশাসনকে সবসময় সহযোগিতা করবে।

রামু প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, রামু প্রেসক্লাবের সহ-সভাপতি এসএম জাফর, এম আবদুল্লাহ আল মামুন ও খালেদ হোসেন টাপু, যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাহমুদ ভূট্টো, সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, সহ-সাংগঠনিক সম্পাদক মো. নাছির উদ্দিন, অর্থ সম্পাদক ওবাইদুল হক নোমান, দপ্তর সম্পাদক হাসান তারেক মুকিম, সহ-দপ্তর সম্পাদক শওকত ইসলাম, প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-প্রচার সম্পাদক আবুল কাশেম সাগর, কার্যকরী সদস্য মুহাম্মদ আবু বকর ছিদ্দিক ও কফিল উদ্দিন, সদস্য আহমদ ছৈয়দ ফরমান, হামিদুল হক, কামাল হোসেন, শিপ্ত বড়ুয়া, এমএইচ আরমান, নুরুল হক সিকদার, সুজন চক্রবর্তী, প্রকাশ সিকদার ও মিজানুল হক।

সোমবার বিকাল ৪টায় রামু উপজেলা অফিসার্স ক্লাবের স্বপ্ননিবাস মিলনায়তনে রামু প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত হয়। রামু প্রেসক্লাব সভাপতি নীতিশ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় রামু প্রেসক্লাব সাংগঠনিক কর্মকান্ডকে আরও সমৃদ্ধ করতে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এ ছাড়াও পবিত্র ঈদুল ফিতরের পর রামু প্রেসক্লাবের বার্ষিক পিকনিক আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। রামু প্রেসক্লাবের ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন, রামু প্রেসক্লাবের প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, রামু প্রেসক্লাবের সদস্য আহমদ ছৈয়দ ফরমান।

  •  
  •  
  •  
  •  
  •