গভীর রাতে শীতবস্ত্র বিতরণ করলেন সাবেক এমপি কাজল

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

গভীররাতে কক্সবাজার শহরের ফুটপাতে দুঃস্থ, অসহায়, ছিন্নমূল মানুষ গুলো যখন হিমেল হাওয়ায় কাবু, তখনি এসব শীতার্তদের পরম আদরে শীতবস্ত্র পরিধান করে দিয়েছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল। শীতবস্ত্র পেয়ে শীতের কাছে অসহায় মানুষগুলো একটুখানি উঞ্চতার পরশ পেলো।

 

এসময় তিনি বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের কারণে বাংলাদেশের প্রায় সব অঞ্চলেই এবছর অতীতের যেকোনো সময়ের তুলনায় বেশি শীত পড়ছে। এই শীতে কষ্টে আছে দরিদ্র ও সুবিধা বঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠী। নারী, শিশু ও বৃদ্ধরা এতে তীব্রভাবে ভূগছে শীতে। এই প্রচন্ড শীতেও তারা জীবনের তাগিদে নেমে পড়ে কাজে। এই শীত নিয়ে কাজ করা সত্যিই দূরহ ব্যাপার। শীত নিবারণের জন্য আমরা নানা রকম শরীর উষ্ণতাকারী পোশাক পড়ছি। এমন পোশক দরকার আছে এসব সুবিধা বঞ্চিতদেরও।
এ অবস্থায় সামাজিক দায়বদ্ধতা থেকে সবার এ বিষয়ে এগিয়ে উচিত।
তীব্র শীতে প্রান্তিক জনগোষ্ঠীর কষ্ট বিবেচনা করে তাদের পাশে দাঁড়ানো, আর্থিক ও সামাজিকভাবে সহযোগিতা করা দরকার। এতে প্রান্তিক জনগোষ্ঠীর দুর্ভোগ অন্ততঃ কিছুটা হলেও লাগব হবে।

সোমবার ২৩ ডিসেম্বর গভীররাতে কনকনে শীতের মধ্যে সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল শীতবস্ত্র বিতরণের সময় তাঁর সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মনির উদ্দিন, যুবদল নেতা দোলন ধর, হারুনর রশীদ, রাশেদ আবেদীন সবুজ, দেলোয়ার হোসেন প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •