রামুর শ্রেষ্ঠ জয়িতা সাবেক ইউপি সদস্য মনোয়ারা চৌধুরীর ইন্তেকাল

 

নিজস্ব প্রতিবেদক, রামু:

রামু উপজেলার শ্রেষ্ঠ জয়িতা, খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মনোয়ারা চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গতকাল সোমবার (৬ নভেম্বর) বিকাল ৪টা ২০ মিনিটের সময়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৩ বছর। তিনি স্বামী, দুই ছেলে, তিন মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজ মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ১১ টায় রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘি গাবতলী জামে মসজিদ মাঠে মরহুমার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। নামাজে জানাযা শেষে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে বলে মরহুমা বড় ছেলে প্রফেসর মোহাম্মদ আলম চৌধুরী জানিয়েছেন।

মরহুমা মনোয়ারা চৌধুরী রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘি বড়ঢেবা নিবাসী আবদুল আলী সিকদার বংশ সংহতি সংঘ’র সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরীর স্ত্রী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর মোহাম্মদ আলম চৌধুরী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের সেকশন অফিসার সোহাগ চৌধুরীর মা। মরহুমা মনোয়ারা চৌধুরী উখিয়া উপজেলার ওয়ালাপালং গ্রামের সম্ভ্রান্ত জমিদার মরহুম আলহাজ্ব ফয়েজ আহমদ চৌধুরীর (ফয়েজ কোম্পানি) বড় সন্তান।

সমাজ ও রাজনীতিসচেতন নারী ব্যক্তিত্ব মরহুমা মনোয়ারা চৌধুরী রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের ১,২,৩ নম্বর ওয়ার্ডের দুই বারের নির্বাচিত মহিলা সদস্য ছিলেন। তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন ২০১৮ সালে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় জননী নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন।

  •  
  •  
  •  
  •  
  •