লোহাগাড়ায় বাসে নারীর শ্লীলতাহানি করায় আটকে গেল সহকারী জজের যোগদান

সিবিকে ডেস্কঃ

কক্সবাজার থেকে বাসে করে ফেরার পথে চট্টগ্রামের লোহাগাড়ায় এক নারীকে শ্লীলতাহানির মামলায় অভিযুক্ত হওয়ায় আটকে গেছে শাহ পরান নামে সেই সহকারী জজের যোগদান। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

২০২০ সালের ৩ ডিসেম্বর কক্সবাজার থেকে ঢাকায় ফেরার পথে লোহাগাড়ার হোটেল মিডওয়ে ইনে বাসের ভেতরে এক নারী আইনজীবীকে শ্লীলতাহানি ও যৌন হেনস্তার অভিযোগে পুলিশের হাতে আটক হন তিনি। পরে ভুক্তভোগী নারীর অভিযোগের প্রেক্ষিতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় মামলা নেয় পুলিশ। এ ঘটনার পর জাতীয় মানবাধিকার কমিশনের সহকারী পরিচালক পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয় শাহ পরানকে। লোহাগাড়া থানা মামলা নং ০৪/২০। গ্রেপ্তারের পাঁচ দিন পর চট্টগ্রাম আদালত থেকে জামিনে মুক্তিও পান তিনি।

ওই মামলার তদন্ত প্রক্রিয়া শেষে ১৬১ ধারায় সাক্ষীদের সাক্ষ্যগ্রহণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি শাহ পরাণকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে লোহাগাড়া থানা পুলিশ। বর্তমানে মামলাটি চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ দীর্ঘদিন ধরে চার্জগঠন পর্যায়ে রয়েছে।

কয়েক দিন আগে আইন মন্ত্রণালয় থেকে সহকারী জজ নিয়োগ পাওয়ায় আলোচনায় আসে বিষয়টি। এরপর আজ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে তার যোগদান স্থগিত করার কথা জানিয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •